লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৩০০ ছাড়াল। এখানে শনিবার করোনায় নতুন করে আরো ৪ জন আক্রান্ত হয়েছে। এখানে আক্রান্তের সংখ্যা দিন দিন কেবল বেড়েই চলছে। কোনোভাবেই যেন করোনা সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। ফলে চিকিৎসকসহ সংশ্লিষ্টদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা বেড়ে গেছে। লাকসামে মোট আক্রান্তের সংখ্যা ৩৫৭ জনে দাঁড়িয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. মো আবদুল মতিন ভূঁইয়া শনিবার (১ আগস্ট) রাতে করোনায় আক্রান্তের এই তথ্য নিশ্চিত করে বলেন, লাকসামে এই পর্যন্ত করোনায় আক্রান্ত ৩৫৭ জনের মধ্যে ২৬০ জন সুস্থ হয়েছে এবং মারা গেছে ৯ জন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২৮ ও ২৯ জুলাই ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। শনিবার (১ আগস্ট) কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে নতুন করে আরো ৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট রয়েছে। 

আক্রান্তরা সকলেই লাকসাম পৌর এলাকার বাসিন্দা। তারা হলেন, পৌর শহরের মধ্য লাকসাম এলাকার ১৪ বছর বয়সী কিশোর, উত্তর লাকসামের ৩৫ ও ২৮ বছর বয়সী দুই যুবক এবং নশরতপুরের ৪০ বছর বয়সী এক ব্যক্তি।

সূত্র আরো জানায়, লাকসামে এই পর্যন্ত ১ হাজার ৫৫২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেছে ১ হাজার ৫৪৩ জনের। ৯ জনের রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে।

চিকিৎসকদের অভিমত অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ফলে কোনোভাবেই করোনা সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। যা অত্যন্ত উদ্বেগজনক।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, প্রতিদিনই এখানে করোনা আক্রান্তের সংখ্যা যেভাবে বেড়ে চলেছে। যা অত্যন্ত উদ্বেগজনক। সচেতনতার অভাবে এবং স্বাস্থ্যবিধি মেনে না চলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে সতর্কতা ও সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।





Source link

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *