খাবার পেয়ে খুশি এরা। ছবি: বিজ্ঞপ্তিআমরাই কিংবদন্তি গ্রুপের একদল স্বেচ্ছাসেবী গতকাল শনিবার (১ আগস্ট) পবিত্র ঈদুল আজহার দিনে মানিকগঞ্জে বিভিন্ন এলাকায় ছয় শতাধিক মানুষকে খাবার, মাস্ক, খাওয়ার স্যালাইন ছাড়াও কিছু পরিবারের মাঝে খাসির গোশত বিতরণ করেছে। মানিকগঞ্জের সাটুরিয়ার সোলাই গোবিন্দপুর, পাচুটিয়া ও তিল্লী এলাকার পানিবন্দী অসহায় মানুষের সঙ্গে ঈদ আনন্দকে ভাগাভাগি করার লক্ষ্যে এ কাজ করেছেন আমরাই কিংবদন্তি গ্রুপের একদল স্বেচ্ছাসেবী।

আমরাই কিংবদন্তি (এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২) একটি অনলাইনভিত্তিক ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ সালের ছাত্রছাত্রীদের একত্র করে একক প্ল্যাটফর্মে আনার চেষ্টা চলছে।

করোনার (কোভিড-১৯) ভয়াবহ পরিস্থিতি বিবেচনায় নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রয়াস থেকে ‘ক্ষুদ্র প্রয়াসে পাশে আছি’ স্লোগানকে সামনে রেখে গত ঈদুল ফিতরের দিন থেকে শুরু হয়ে খাবার বিতরণ কার্যক্রমটি চলমান আছে। বর্তমানে শুক্রবার চলমান থাকলেও ভবিষ্যতে প্রতিদিন করার পরিকল্পনা করছেন গ্রুপের সদস্যরা। এবারের ঈদের আনন্দ বানভাসি মানুষের সঙ্গে সম্মিলিতভাবে ভাগাভাগি করার প্রয়াস থেকেই ৩২ হাজার সদস্যের এই পরিবার উদ্যোগী হয়ে হাতে নেয় এ কার্যক্রম।

বানভাসী মানুষের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে ‘আমরাই কিংবদন্তী গ্রুপের’ খাবার। ছবি: বিজ্ঞপ্তিগ্রুপের স্বেচ্ছাসেবী দলটি ঈদের দিন বেলা ২টায় মানিকগঞ্জের সাটুরিয়ার সোলাই গোবিন্দপুর থেকে বিতরণ কার্যক্রম শুরু করে। বিতরণ কার্যক্রম পাচুটিয়া ও তিল্লী এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় ছয় শতাধিক পানিবন্দী মানুষের মাঝে মোরগ-পোলাও ও জর্দা, মাস্ক এবং খাবার স্যালাইন বিতরণ করা হয়। একই সঙ্গে বিশেষ কিছু পরিবারের মাঝে কোরবানি দেওয়া খাসির গোশত বিতরণ করা হয়।

‘মানবতার কল্যাণে কিংবদন্তি সবখানে’ মূলনীতিতে এগিয়ে চলা গ্রুপটি করোনার প্রাথমিক পর্যায় বিভিন্ন জনসচেতনতা ও সেবামূলক কাজে নিজেদের নিয়োজিত রেখেছে।

২০১৭ সালের ১৫ নভেম্বর যাত্রা শুরু করে বর্তমানে প্রায় ৩২ হাজার সদস্যের পরিবারটি আগামীর পথে এগিয়ে চলেছে। গ্রুপটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখে আসছে; এর মধ্যে অন্যতম হচ্ছে দেশজুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা অভিযান, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র, নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচিসহ বিবিধ কার্যক্রম।

‘আমরাই কিংবদন্তী গ্রুপে’র স্বেচ্ছাসেবীরা পবিত্র ঈদের দিনে মানিকগঞ্জের বিভিন্ন এলাকায় ছয় শতাধিক মানুষকে খাবার, মাস্ক, খাওয়ার স্যালাইন ছাড়াও কিছু পরিবারের মাঝে খাসির গোশত বিতরণ করেছেন। ছবি: বিজ্ঞপ্তিএকটি অনলাইনভিত্তিক গ্রুপ হয়েও শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে গ্রুপটি। এর সঙ্গে যুক্ত হয়েছে সমাজের কিছু সচেতন সুনাগরিক, যাঁরা গ্রুপটিকে প্রতিনিয়ত ভালো কাজে উৎসাহ দিচ্ছেন। বিজ্ঞপ্তি





Source link

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *